Meheda desging house, Mehida desging, #fashion, #style, #dress, #lovejuellery, #Baby.#fashion&style. #fashionstyle, #girl, #stylish, #fashion, #Style, #jueller, #Beauty, #bd_fashion, #stylefashion #bangladesh, #fashionable, #partyweardress,, #delivery, #fashionbd, #fashionista,#mehedadesginehouse, beautifulgirls, #fashiondesginer
Meheda desging house, Mehida desging, #fashion, #style, #dress, |
যে কলা বা কারুকাজ বাহ্যিক কাজে লাগে না, কিন্তু মনের তৃপ্তি পাওয়া যায়, তাকে চারুকলা বলে। অন্যদিকে যে কলা বা শিল্প প্রধানত দৈহিক ও ব্যবহারিক চাহিদা মেটানোর সঙ্গে আনন্দ দান করে, তাকে কারুকলা বলা হবে। এই দুইয়ের উদ্দেশ্য হলো শিশুর দৈহিক, মানসিক, সামাজিক, আধ্যাত্মিক, নৈতিক, মানবিক ও নান্দনিক বিকাশ ঘটানো এবং তাদের দেশাত্মবোধ, বিজ্ঞানসম্মত সৃজনশীলতা ও উন্নত জীবনের স্বপ্ন দর্শনে উদ্বুদ্ধ করা।
Meheda desging house, Mehida desging, #fashion, #style, #dress, #lovejuellery, #Baby.#fashion&style. #fashionstyle, #girl, #stylish, #fashion, #Style, #jueller, #Beauty, #bdfashion, #stylefashion #bangladesh, #fashionable, #partyweardress,, #delivery, #fashionbd, #fashionista,#mehedadesginehouse, beautifulgirls, #fashiondesginer
চারুকলা বা ললিতকলা (ইংরেজি: Fine Arts) বলতে শিল্পকলার বেশ কিছু ধারার একটি দলকে বোঝায়, যার মধ্যে অঙ্কন, ভাস্কর্য, স্থাপত্য, সঙ্গীত, কাব্য, মঞ্চনাটক, নৃত্য, আবৃত্তি ও অভিনয় অন্তর্ভুক্ত। বর্তমানে, ললিতকলায় সাধারণভাবে চলচ্চিত্র, ফটোগ্রাফি, ধারণাগত শিল্প, ও প্রিন্টমেকিং যুক্ত হয়।
প্রাথমিক বিদ্যালয়ের
শিক্ষার্থীদের উপকরণ
তৈরি, শিশুদের পাঠ–বিষয়ক আলাদা আনন্দ
দিতে চারু ও
কারু বিষয়ে প্রত্যেক
শিক্ষকের জ্ঞান
থাকা আবশ্যক। শিশুদের
ছবি কিংবা চিত্র
কিংবা রঙের প্রতি
দুর্বলতা বেশি।
আর ছবির মাঝে
রঙের খেলা খেলতে
খেলতে কঠিন বিষয়গুলোও
সহজ করে দেওয়া
যায়।
সে কারণে শিক্ষকদের
‘চারুকলা ও
কারুকলা’ প্রশিক্ষণ
দেওয়া দরকার, যাতে
তাঁরা শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের ভালোভাবে বিষয়টি
বোঝাতে পারেন। প্রতিটি
বিদ্যালয় থেকে
শুধু একজন করে
শিক্ষককে এই
প্রশিক্ষণ দিলে
চলবে না, অন্তত
কয়েকজন শিক্ষককে এ
বিষয়টির ওপর
প্রশিক্ষণ দেওয়া
দরকার।
plz visit our fb page-https://www.facebook.com/mehedafashionhouse
hw` G m¤ú‡K© AviI we¯ÍvwiZ Rvb‡Z Pvb
Z‡e GLv‡b wK¬K Kiæb
No comments